1. admin@banglarkagoj.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৪:৪৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার বাসার সামনে বালুর ট্রাক রেখে প্রতিবন্ধকতা সৃষ্টির মামলায় গুলশান থানার তৎকালীন ওসি রিমান্ডে ঢাকার মোহাম্মদপুরে মার্কেটের কমিটি নিয়ে দ্বন্দ্বে দুই ভাইকে গুলি তৃর্নমূল বিএনপি নেতা শমসের মবিন চৌধূরী আটক অগ্নিকন্যা মতিয়া চৌধূরীর জানাজা সম্পূর্ণ ঐতিহাসিক ৭ই মার্চসহ বিভিন্ন জাতীয় দিবস সমূহ বাতিলের সিদ্ধান্ত পূঁজার ছুটি শেষে আজ সোমবার অফিস-আদালত খুলছে লক্ষ্মীপুরে বাসে গ্যাস নেওয়ার সময় সিলিন্ডার বিস্ফোরণ, নিহত ৩ রাজধানী ঢাকায় আলোচিত রেণু হত্যা মামলার রায় ঘোষণা আজ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের নতুন ২৩ বিচারপতি শপথ নিবেন ঝিকরগাছা সদর হাসপাতালের ডাক্তাররা নিয়ম নীতির তোয়াক্কা করেন না :রোগিরা হয় ভোগান্তির স্বিকার,

দেশে প্রচলিত টাকার নোট থেকে বঙ্গবন্ধুর ছবি বাদ দিয়ে নতুন টাকা ছাপানোর সিদ্ধান্ত হয়নি

বাংলার কাগজ ডেস্ক :
  • প্রকাশের সময় : রবিবার, ৬ অক্টোবর, ২০২৪
  • ১৬ বার পঠিত

বাংলাদেশে প্রচলিত টাকার গায়ে বঙ্গবন্ধুর ছবি সংবলিত টাকার নোট বাজার থেকে সরিয়ে ফেলা এবং বাজারে নতুন নোট ছাড়ার আপাতত কোন পরিকল্পনা নেই।
আজ রবিবার এ বিষয়ে গণমাধ্যমকে তথ্য দিলেন বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র হুসনে আরা শিখা। তিনি জানিয়েছেন, নোট থেকে বঙ্গবন্ধুর ছবি বাদ দেওয়া কিংবা নতুন টাকা ছাপানোর ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি। সম্প্রতি দেশের বেশ কয়েকটি গণমাধ্যমে ২০, ১০০, ৫০০ ও ১ হাজার টাকার নোট নতুন করে ছাপানো এবং নকশা থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি বাদ দেওয়ার খবর প্রকাশিত হয়েছে। তবে তিনি বলেন এ ব্যাপারে বাংলাদেশ ব্যাংক কিছুই জানে না। এ মুখপাত্র আরও জানান, আগামী দেড় থেকে দুই বছরের আগে নতুন নোট ছাপানো বা নোটের নকশা পরিবর্তনের কোনো সিদ্ধান্ত কারেন্সি ম্যানেজমেন্ট বিভাগ নেয়নি।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরও খবর