1. admin@banglarkagoj.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৪:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার বাসার সামনে বালুর ট্রাক রেখে প্রতিবন্ধকতা সৃষ্টির মামলায় গুলশান থানার তৎকালীন ওসি রিমান্ডে ঢাকার মোহাম্মদপুরে মার্কেটের কমিটি নিয়ে দ্বন্দ্বে দুই ভাইকে গুলি তৃর্নমূল বিএনপি নেতা শমসের মবিন চৌধূরী আটক অগ্নিকন্যা মতিয়া চৌধূরীর জানাজা সম্পূর্ণ ঐতিহাসিক ৭ই মার্চসহ বিভিন্ন জাতীয় দিবস সমূহ বাতিলের সিদ্ধান্ত পূঁজার ছুটি শেষে আজ সোমবার অফিস-আদালত খুলছে লক্ষ্মীপুরে বাসে গ্যাস নেওয়ার সময় সিলিন্ডার বিস্ফোরণ, নিহত ৩ রাজধানী ঢাকায় আলোচিত রেণু হত্যা মামলার রায় ঘোষণা আজ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের নতুন ২৩ বিচারপতি শপথ নিবেন ঝিকরগাছা সদর হাসপাতালের ডাক্তাররা নিয়ম নীতির তোয়াক্কা করেন না :রোগিরা হয় ভোগান্তির স্বিকার,

সাভার আশুলিয়া ও গাজীপুরে বিক্ষোভে প্রায় ২০০ শিল্প কারখানায় উৎপাদন বন্ধ

বাংলার কাগজ ডেস্ক :
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪
  • ১৭ বার পঠিত

সাভার-আশুলিয়া ও গাজীপুর শিল্পাঞ্চলে চলছে বিক্ষোভ ও নৈরাজ্য। বিভিন্ন দাবি দাওয়ায় শ্রমিক আন্দোলন ও হামলার কারণে গতকাল ১৬৭টি তৈরি পোশাক কারখানায় ছুটি ঘোষণা করা হয়। শ্রমিকদের বিভিন্ন দাবিতে এখন ওষুধ খাতেও অস্থিরতা চলছে। এতে অন্তত ২৫টি বড় ওষুধ কারখানায় উৎপাদন বন্ধ রয়েছে।
আশুলিয়াসহ দেশের বিভিন্ন স্থানে শ্রমিক অসন্তোষে অধিকাংশ ক্ষেত্রে বহিরাগতদের ইন্ধন রয়েছে বলে মনে করেন স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায় উপদেষ্টা এ এফ হাসান আরিফ। শিল্পাঞ্চলের অস্থিরতা নিরসনে কঠোর হওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।‘শ্রমিক অসন্তোষ নিরসনে গতকাল থেকে অ্যাকশন নেমেছে আইনশৃঙ্খলা বাহিনী। উত্তরায় বিজিএমইএর কার্যালয়ে গতকাল বিকেলে কারখানা মালিক, সেনাবাহিনী ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গ বৈঠকের পর আজ বৃহস্পতিবার থেকে সকল শিল্প কারখানা খোলা রাখা সিদ্ধান্ত হয়েছে।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরও খবর