1. admin@banglarkagoj.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৪:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার বাসার সামনে বালুর ট্রাক রেখে প্রতিবন্ধকতা সৃষ্টির মামলায় গুলশান থানার তৎকালীন ওসি রিমান্ডে ঢাকার মোহাম্মদপুরে মার্কেটের কমিটি নিয়ে দ্বন্দ্বে দুই ভাইকে গুলি তৃর্নমূল বিএনপি নেতা শমসের মবিন চৌধূরী আটক অগ্নিকন্যা মতিয়া চৌধূরীর জানাজা সম্পূর্ণ ঐতিহাসিক ৭ই মার্চসহ বিভিন্ন জাতীয় দিবস সমূহ বাতিলের সিদ্ধান্ত পূঁজার ছুটি শেষে আজ সোমবার অফিস-আদালত খুলছে লক্ষ্মীপুরে বাসে গ্যাস নেওয়ার সময় সিলিন্ডার বিস্ফোরণ, নিহত ৩ রাজধানী ঢাকায় আলোচিত রেণু হত্যা মামলার রায় ঘোষণা আজ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের নতুন ২৩ বিচারপতি শপথ নিবেন ঝিকরগাছা সদর হাসপাতালের ডাক্তাররা নিয়ম নীতির তোয়াক্কা করেন না :রোগিরা হয় ভোগান্তির স্বিকার,

রোহিঙ্গা ইস্যুতে ভারত চীন ও যুক্তরাষ্ট্রকে পাশে চায় ড. ইউনুস,

বাংলার কাগজ ডেস্ক :
  • প্রকাশের সময় : বুধবার, ২৮ আগস্ট, ২০২৪
  • ১৯ বার পঠিত

বাংলাদেশর অন্তর্বর্তীকালীন সরকার প্রধান ড.ইউনুস রোহিঙ্গা ইস্যুতে চীন, আমেরিকা ও ভারতকে পাশে চায়। এ লক্ষ্যে যুক্তরাষ্ট্রের ডিপার্টমেন্ট অব স্টেট, চীনের বাংলাদেশ দূতাবাস ও ভারতীয় হাইকমিশনের সঙ্গে একটি বৈঠকের আয়োজন করতে যাচ্ছে অন্তর্বর্তী সরকার। এর আয়োজক থাকবে প্রধান উপদেষ্টার কার্যালয়,এবং সমন্বয় করবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। আগামী  সেপ্টেম্বর মাসের যেকোনো সময় এ বৈঠকের বিষয়ে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস ইতোমধ্যে সম্মতি দিয়েছেন।

বৈঠকে রোহিঙ্গা নাগরিকদের ফেরত পাঠানোর একটি কর্মকৌশলও নির্ধারণ করা হবে। এতে আমেরিকা, ভারত ও চীনের সর্বাত্মক সহায়তা চাওয়া হবে।

অর্থ বিভাগের এক সূত্রে জানানো হয়েছেসম্প্রতি দেশের রাজনৈতিক পটপরিবর্তন হওয়ায় রোহিঙ্গা ইস্যুতে ভারত ও চীন তাদের নীতিতে কিছু পরিবর্তন এনেছে। রোহিঙ্গাদের প্রত্যাবাসনের আগ পর্যন্ত তাদের জীবনধারণ স্বাচ্ছন্দ্য রাখতে উন্নয়ন সহযোগীদের প্রতি আরও সাহায্যের আহ্বান জানানো হয়েছে। সাম্প্রতিক সময়ে আন্তর্জাতিক সহায়তা কমে যাওয়ায় রোহিঙ্গাদের আর্থিক চাহিদা মেটাতে হিমশিম খাচ্ছে বাংলাদেশর নতুন এই অন্তর্বর্তীকালীন সরকার।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরও খবর