1. admin@banglarkagoj.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০২:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার বাসার সামনে বালুর ট্রাক রেখে প্রতিবন্ধকতা সৃষ্টির মামলায় গুলশান থানার তৎকালীন ওসি রিমান্ডে ঢাকার মোহাম্মদপুরে মার্কেটের কমিটি নিয়ে দ্বন্দ্বে দুই ভাইকে গুলি তৃর্নমূল বিএনপি নেতা শমসের মবিন চৌধূরী আটক অগ্নিকন্যা মতিয়া চৌধূরীর জানাজা সম্পূর্ণ ঐতিহাসিক ৭ই মার্চসহ বিভিন্ন জাতীয় দিবস সমূহ বাতিলের সিদ্ধান্ত পূঁজার ছুটি শেষে আজ সোমবার অফিস-আদালত খুলছে লক্ষ্মীপুরে বাসে গ্যাস নেওয়ার সময় সিলিন্ডার বিস্ফোরণ, নিহত ৩ রাজধানী ঢাকায় আলোচিত রেণু হত্যা মামলার রায় ঘোষণা আজ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের নতুন ২৩ বিচারপতি শপথ নিবেন ঝিকরগাছা সদর হাসপাতালের ডাক্তাররা নিয়ম নীতির তোয়াক্কা করেন না :রোগিরা হয় ভোগান্তির স্বিকার,

ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে লন্ডভন্ড উপকূলের সব এলাকা

বাংলার কাগজ ডেস্ক :
  • প্রকাশের সময় : সোমবার, ২৭ মে, ২০২৪
  • ৪৯ বার পঠিত

ঘূর্ণিঝড় রিমাল পূর্ণ শক্তি নিয়ে উপকূলীয় অঞ্চলে তাণ্ডব চালিয়েছে। মোংলার দক্ষিণপশ্চিম দিক দিয়ে পশ্চিমবঙ্গ-খেপুপাড়া উপকূল অতিক্রম করছে ঘূর্ণিঝড় রিমাল। দ্রুত সময়ের মধ্যো এই ঝড় উপকূল অতিক্রম সম্পন্ন করতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

রিমালের প্রভাবে বৃষ্টির সঙ্গে ঝড়ে ঘর-বাড়ি, দোকানপাট লন্ডভন্ড হয়েছে, ভেঙে পড়েছে গাছ-পালা। প্রাণহানির সংখ্যা এখনো নিশ্চিত না হলেও গত রাত ৯টা পর্যন্ত দুজনের মৃত্যুর সংবাদ পাওয়া গেছে। মোংলা, সাতক্ষীরার শ্যামনগর, পটুয়াখালীর কলাপাড়া, কুয়াকাটা ও খেপুপাড়ায় ব্যাপক তাণ্ডব চালিয়েছে রিমাল। বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়ায় ভেঙে গেছে ঘর-বাড়ি, গাছ-পালা। বাঁধ ভেঙে লোকালয়ে ঢুকে পড়েছে পানি। প্রবল ঘূর্ণিঝড়ের প্রভাবে বিষখালি-সন্ধ্যা, পায়রা, আন্ধারমানিক, গলাচিপা ও তেতুলিয়া নদীর উপচে পড়া পানিতে বরগুনা ও পটুয়াখালীর নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। বলেশ্বর,পানগুছি-খাসিয়াখালি এবং দড়াটানা নদীর পানি বিপদ সীমার উপরে। এতে শরণখোলা ও মোড়লগঞ্জের বেশ কিছু এলাকা প্লাবিত। তাছাড়া ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে স্বাভাবিকের চেয়ে প্রায় চার পাঁচ ফুট পানি বেড়ে প্লাবিত হয়েছে গোটা সুন্দরবন।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরও খবর