1. admin@banglarkagoj.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০২:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার বাসার সামনে বালুর ট্রাক রেখে প্রতিবন্ধকতা সৃষ্টির মামলায় গুলশান থানার তৎকালীন ওসি রিমান্ডে ঢাকার মোহাম্মদপুরে মার্কেটের কমিটি নিয়ে দ্বন্দ্বে দুই ভাইকে গুলি তৃর্নমূল বিএনপি নেতা শমসের মবিন চৌধূরী আটক অগ্নিকন্যা মতিয়া চৌধূরীর জানাজা সম্পূর্ণ ঐতিহাসিক ৭ই মার্চসহ বিভিন্ন জাতীয় দিবস সমূহ বাতিলের সিদ্ধান্ত পূঁজার ছুটি শেষে আজ সোমবার অফিস-আদালত খুলছে লক্ষ্মীপুরে বাসে গ্যাস নেওয়ার সময় সিলিন্ডার বিস্ফোরণ, নিহত ৩ রাজধানী ঢাকায় আলোচিত রেণু হত্যা মামলার রায় ঘোষণা আজ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের নতুন ২৩ বিচারপতি শপথ নিবেন ঝিকরগাছা সদর হাসপাতালের ডাক্তাররা নিয়ম নীতির তোয়াক্কা করেন না :রোগিরা হয় ভোগান্তির স্বিকার,

ইমরান খান জেলে বসেই অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর পদে আবেদন করেন

বাংলার কাগজ ডেস্ক :
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪
  • ১৯ বার পঠিত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান যুক্তরাজ্যের সবচেয়ে প্রাচীন ও মর্যাদাপূর্ণ অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের পরবর্তী চ্যান্সেলর হওয়ার জন্য আবেদন করেছেন। তিনি জেল থেকেই এই আবেদন করেছেন বলে জানিয়েছে তার দল পিটিআই। খবর আলজাজিরার।
এক বার্তায় পিটিআই জানিয়েছে,ইমরান খান পিটিআই লন্ডনের মুখপাত্র সাইয়েদ জুলফিকার বুখারির মাধ্যমে এই আবেদনপত্রটি জমা দিয়েছেন। আবেদনটি এখন যাচাই-বাছাই করা হবে। এটি একটি প্রতীকী পদ। তবে অত্যন্ত মর্যাদাপূর্ণ ও গুরুত্বপূর্ণ। এতদিন অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর পদে দায়িত্ব পালন করে আসছিলেন হংকংয়ের শেষ ব্রিটিশ গভর্নর ক্রিস প্যাটেন। তিনি গত ফেব্রুয়ারিতে চ্যান্সেলর পদ থেকে পদত্যাগ করার ঘোষণা দেন। তারই ধারাবাহিকতায় এই পদে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর পদে আবেদন করেন।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরও খবর