মেসির মতো খেলোয়াড় আছেন রিয়ালে

চিরপ্রতিদ্বন্দ্বীদের কাছে লিওনেল মেসিকে দেখে রিয়াল মাদ্রিদের আফসোস করার দিন বুঝি ফুরাল! আর্জেন্টিনার সাবেক গোলরক্ষক লোকো গাত্তি অন্তত সেটাই মনে করছেন।

মেসির মতো খেলোয়াড় আছেন রিয়ালে
ছবি: সংগৃহীত

 চিরপ্রতিদ্বন্দ্বী দলে খেললেও লিওনেল মেসির প্রতি রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজের অনুরাগের কমতি নেই।


পেরেজ নিজেই বহু আগে স্বীকার করেছেন, মেসিকে পাওয়ার জন্য চেষ্টা চালিয়েছেন তিনিও। গত বছর স্প্যানিশ সংবাদমাধ্যম ওনদা চেরোকে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, মেসি যদি এত অল্প বয়সে বার্সায় যোগ না দিতেন, রিয়াল মাদ্রিদ যেকোনো মূল্যে তাঁকে কিনে আনত। কিন্তু সেটা যে শেষমেশ হয়নি, তা বলার অপেক্ষা রাখে না। মেসি বার্সেলোনার হয়ে উঠেছেন নতুন নতুন উচ্চতায়। বার্সায় মেসি না থাকলে গত এক যুগে রিয়ালের অর্জনের ভাঁড়ার যে আরও সমৃদ্ধ হত, তা হয়তো সবাই স্বীকার করে নেবেন। কিন্তু এখন আর সেই আফসোস নেই রিয়ালের। মেসির সমমানের খেলোয়াড় এখন রিয়াল মাদ্রিদে খেলছেন। এমনটা আর কেউ নন, মনে করেন খোদ মেসির দেশ অআর্জেন্টিনারই এক সাবেক ফুটবলার।

কিন্তু কে? তিনি আর্জেন্টিনার সাবেক গোলরক্ষক লোকো গাত্তি। ষাট ও সত্তরের দশকে আর্জেন্টিনার হয়ে দেড় ডজন ম্যাচ খেলা এই তারকা কখনই মেসির প্রতি সদয় ছিলেন না। প্রায়ই মেসিকে দোষারোপ করে কথা বলেন। এবার আলোচনায় এসেছেন রিয়ালে মেসির মতো খেলোয়াড় আছে – এই কথা বলে। তিনি আর কেউই নন, বেলজিয়ান উইঙ্গার এডেন হ্যাজার্ড।

গাত্তি মনে করেন, ফর্মে থাকলে হ্যাজার্ড মেসির মতো ভালো, 'হ্যাজার্ড ২০১৮ বিশ্বকাপে দেখিয়েছে ও কী জিনিস। ও যদি ফিট থাকে, তাহলে মেসির উচ্চতায় পৌঁছানোর সামর্থ্য আছে ওর। ওরা দুজনই অসাধারণ প্রতিভা। সময়ই বলে দেবে হ্যাজার্ড কী ফিট থাকবে কি না।'

গাত্তিকে আশা জোগাচ্ছে গত বিশ্বকাপে হ্যাজার্ডের পারফরম্যান্স, 'আমি আপনাদের মনে করিয়ে দিতে চাই, হ্যাজার্ড কিন্তু গত বিশ্বকাপের সেরা খেলোয়াড় ছিল। আশা করব, এ বছর ও রিয়ালের হয়ে ওর প্রতিভার সম্পূর্ণ বিকাশ ঘটাবে। মানুষজনের কথা শুনলে মনে হয়, মেসির সুনাম করা বুঝি বাধ্যতামূলক। কিন্তু আমার মনে হয়, এ বছর হ্যাজার্ড মেসির মানে পৌঁছে সবাইকে দেখিয়ে দেবে। লা লিগা কোনো একজন খেলোয়াড় একা জেতাতে পারে না। এটা দলগত সাফল্য। আর হ্যাজার্ড এবার গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করবে। বাকীটা সময়ই বলে দেবে।'

সূএ প্রথমআলো