ঈদের শুভেচ্ছা জানালেন ট্রুডো

বিশ্বজুড়ে মুসলমানরা ঈদ উৎসব উদযাপন করবেন। ঈদুল ফিতরের মাধ্যমেই মুসলমানদের দীর্ঘ এক মাসের সিয়াম সাধনা শেষ হবে। মহামারি করোনার এ সময়ে অভাবিদের প্রতি সমবেদনা ও সাহায্য সহানুভূতি, উদারতা ও মমতা জানানোর জন্যও তিনি সবাইকে ধন্যবাদ জানান।

ঈদের শুভেচ্ছা জানালেন ট্রুডো
ছবি : সংগৃহীত

মুসলমানদের ঈদের শুভেচ্ছা জানাতে ‘আসসালামু আলাইকুম, বলে বক্তব্য শুরু করেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। তিনি 'ঈদ মোবারক’ বলার মাধম্যে তার শুভেচ্ছা বক্তব্য শেষ করেন।
ট্রুডো সালাম দিয়ে তার বক্তব্যে বলেন, আজ রাতে কানাডায় ঈদ উৎসব শুরু হয়েছে। বিশ্বজুড়ে মুসলমানরা ঈদ উৎসব উদযাপন করবেন। ঈদুল ফিতরের মাধ্যমেই মুসলমানদের দীর্ঘ এক মাসের সিয়াম সাধনা শেষ হবে।
মহামারি করোনার এ সময়ে অভাবিদের প্রতি সমবেদনা ও সাহায্য সহানুভূতি, উদারতা ও মমতা জানানোর জন্যও তিনি সবাইকে ধন্যবাদ জানান।
এবারের ঈদ উৎসব আনন্দ আয়োজন হবে বাড়িতে বাড়িতে কিংবা অনলাইনে। মহামারি করোনার এ প্রাদুর্ভাবের সময়েও মুসলমানরা কানাডায় তাদের নিজ নিজ ধর্মীয় অনুভূতির মাধ্যমে পবিত্র রমজানের সিয়াম সাধনায় আত্মনিয়োগ করেছে।
মুসলমানরা প্রতিবেশি অসহায়দের সাহায্য ও সহায়তা দান করেছেন। পুরো রমজান মাস জুড়ে রোজা রেখে তারা এ কাজ চালিয়ে গেছেন। দেশের জন্য তারা অনেক অবদান রেখেছেন। কানাডার সরকার সব সময় মুসলমানদের সঙ্গে থাকবে। মুসলমানদের সঙ্গে ঈদ আনন্দ উদযাপন করবে।
পরিবার ও স্ত্রী সোফিয়ার পক্ষ থেকে জাস্টিন ট্রুডো ঈদুল ফিতর উদযাপনকারী মুসলিমদের ঈদের শুভেচ্ছা জানিয়ে বলেন- ঈদ মোবারক!